বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

এবার ইমরান খান ও তার স্ত্রীর ১৪ বছরের কারাদণ্ড

এবার ইমরান খান ও তার স্ত্রীর ১৪ বছরের কারাদণ্ড

ডেস্ক রিপোর্ট :
পাকিস্তানে বহুল আলোচিত তোষাখানা মামলায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছরের দারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। আজ বুধবার (৩১ জানুয়ারি) এ রায় দেওয়া হয় বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন।

গত মাসে পাকিস্তানের দায়ভার আদালতে ইমরান খানের বিরুদ্ধে নতুন করে একটি অভিযোগ দায়ের করে দেশটির জাতীয় দায়ভার ব্যুরো (এনএবি)। মামলায় সৌদি আরবের যুবরাজের কাছ থেকে পাওয়া কিছু অলঙ্কার প্রকৃত দামের চেয়ে কম দাম দেখিয়ে নিজের কাছে রাখার অভিযোগ তোলা হয় সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিরুদ্ধে চলমান ব্যাপক দমন-পীড়নের মাঝেই সাধারণ নির্বাচনের ঠিক আট দিন আগে এ রায় দেওয়া হলো। এ ছাড়া একদিন আগেই গতকাল মঙ্গলবার দেশটির রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁস করে দেওয়ার অভিযোগে করা মামলায় ইমরান খান ও তার সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশিকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

আজ আদালতের রায়ে ইমরান খান ও তার স্ত্রী বুশরাকে যেকোনো ধরনের সরকারি দায়িত্ব পালনে ১০ বছরের জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছে। এ ছাড়া তাদেরকে ৭৮ কোটি সাত লাখ রুপি জরিমানা করা হয়েছে। তবে মামলার শুনানির সময় পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খানকে আদালতে হাজির করা হলেও তার স্ত্রী বুশরা হাজিরা দেননি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech